ওয়ালটন এক্স থ্রি ব্লেড প্রিভিউ (বিশ্বের সবচেয়ে স্লিম ফোন)

ওয়ালটন এক্স থ্রি ব্লেড

এবার বিশ্বের সবচেয়ে স্লিম (পাতলা) মোবাইল ফোন নিয়ে আসছে ওয়ালটন। সঙ্গত কারণে এর ওজনও অনেক কম। সেটটি অনেক স্লিম হওয়ায় ওয়ালটন কর্তৃপক্ষ এর নাম দিয়েছে ‘এক্স থ্রি ব্লেড’। এই স্মার্টফোনটি Gionee elife s5.5 ফোন থেকে রিব্র্যান্ডেড করে তৈরি করা হয়েছে।

এই স্মার্ট ফোন সেট তৈরি হয়েছে উচ্চমানের মেটাল এবং গ্লাস দিয়ে। যার ফলে এটি দেখতেও খুব স্মার্ট। দীর্ঘ সময় ব্যাটারি ব্যাক আপ সুবিধা সম্বলিত এই ফোন ক্রেতারা হাতে পাচ্ছেন ঈদের আগেই।

প্রিমো এক্স-৩ সেট সিএনসি মেশিনে প্রক্রিয়াজাত মেটাল এবং উচ্চমানের গ্লাসে তৈরি। ফ্রন্ট এবং ব্যাক-দুই পাশেই ব্যবহৃত হয়েছে করনিং গরিলা গ্লাস-৩।

এতে ৪০ ভাগ দাগ কম পড়বে। ফ্রন্ট প্যানেলে দশমিক ৫৫ মিলিমিটার এবং রিয়ার প্যানেলে দশমিক ৪ মিলিমিটার পুরু গরিলা গ্লাস ব্যবহারের ফলে সেটটি ওজনে অনেক হালকা। মাত্র ১২৮ গ্রাম ওজনের এই সেট হাতে বা পকেটে থাকলে এর ওজন অনেক সময় টের পাওয়া যাবে না। তবে সেট স্লিম হলেও এর পারফরমেন্স দুর্দান্ত।

ওয়ালটন এক্স থ্রি ব্লেড প্রিভিউ (বিশ্বের সবচেয়ে স্লিম ফোন)

হাই কোয়ালিটি ডিসপ্লের জন্য অনন্য প্রিমো এক্স-৩। এতে রয়েছে সুপার এ্যামোলেড (অসড়ষবফ) স্ক্রিনসহ ফুল এইচডি (হাই ডেফিনেশন) রেজুলেশনের ডিসপ্লে।

ফলে সেটের কন্ট্রাস্ট রেশিও অনেক বেশি। এর আগে এ ধরনের ডিসপ্লে ওয়ালটনের শুধু এক্স ওয়ান সেটে ব্যবহৃত হয়েছে। এটি আগের যে কোন এ্যান্ড্রয়েডের তুলনায় চারগুন বেশি স্বচ্ছ, প্রাণবন্ত এবং ঝকঝকে ছবি প্রদর্শনে সক্ষম।

এতে থাকছে ১.৭ গিগাহার্টজ অক্টোকোর প্রসেসর, ২ গিগাহার্টজ র‌্যাম এবং জিপিইউ মালি ৪৫০। রয়েছে সিঙ্গেল মাইক্রোসিম চেম্বার।

থাকছে উচ্চগতির ডুয়াল ব্র্যান্ড ওয়াইফাই (২.৪ এবং ৫) গিগাহার্টজ, ওটিজি ও ব্লুটুথ ব্যবহারের সুবিধা। বর্তমান সময়ের সবচেয়ে দামি সেটগুলোর সব গুনই আছে এতে।

বিএসআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেবে অধিক শার্প ছবি ও ভিডিও। স্কাইপিসহ সব ধরনের সেলফি’র জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। স্বল্প আলোতেও তোলা যাবে ঝকঝকে ছবি। ক্যামেরার সঙ্গে ৯৫ ডিগ্রি ওয়াইড এ্যাঙ্গেল লেন্স থাকায় ফ্রন্ট ক্যামেরায় গ্রুপ ছবি (সেলফি) তোলা সহজ হবে। সবমিলিয়ে এই সেটের পিক্সেল ডেনসিটি 441 ppi এবং স্বভাবতই শার্পনেস অনেক বেশি।

ওয়ালটন এক্স থ্রি ব্লেড প্রিভিউ (বিশ্বের সবচেয়ে স্লিম ফোন)

এক্স-থ্রি’র স্টোরেজে আছে ১৬ গিগাবাইট জায়গা। যেখানে রাখা যাবে অসংখ্য এ্যাপস এবং মাল্টিমিডিয়া ফাইল। এর অপারেটিং সিস্টেম এ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন কিটক্যাট ৪.৪.২।

এক্স থ্রিতে আছে ২৪৫০ মিলি এ্যাম্পেয়ার লিথিয়াম পলিমার ব্যাটারি। কিন্তু অ্যামোলিড ডিসপ্লে হওয়ায় অন্যান্য সেটের ২৮০০ মিলি এ্যাম্পেয়ারের সমান ব্যাটারি সাপোর্ট (চার্জ) পাওয়া যাবে।

মূল্য ২৮ হাজার ৯৯০ টাকা।

ওয়ালটন এক্স থ্রি ব্লেড প্রিভিউ (বিশ্বের সবচেয়ে স্লিম ফোন)

লেখক পরিচিতিঃ

Riasad Rion